শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

লামায় আমের আকৃতির ডিম পাড়ছে মুরগী

লামায় আমের আকৃতির ডিম পাড়ছে মুরগী

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামা উপজেলায় ঠিক আমের আকৃতির ডিম পাড়ছে একটি মুরগি। ডিমের এই অদ্ভুত আকৃতি দেখে স্থানীয়রা হতবাক। ঘটনাটি ঘটেছে লামা উপজেলার চম্পাতলী এলাকায়।

লামা প্রাণী সম্পদ বিভাগের উপ সহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজার পালিত মুরগি গত ১৪ মে বৃহস্পতিবার থেকে আম আকৃতির ডিম দিচ্ছে। এ ঘটনায় তিনি নিজেও কিছু বুঝে উঠতে পারছেন না বলে জানান। আজ রবিবার ১৭ মে পর্যন্ত মুরগীটি আম আকৃতির মোট ৪টি পেড়েছে।

এদিকে অদ্ভুত আকৃতির এই ডিম দেখতে স্থানীয়রাসহ আশপাশের কয়েক গ্রামের মানুষ তার বাসায় ভিড় জমাচ্ছেন। প্রাণী কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজা তার পরিবার নিয়ে চম্পাতলী এলাকায় থাকেন। বাসায় তিনি বেশকিছু মুরগি লালন পালন করেন।
মুরগিটির মালিক মোহাম্মদ মহসিন রেজা জানিয়েছেন, মুরগীটির বয়স ১ বছর। মুরগিটি আগেও ৩ বার ডিম দিয়েছে। তখন ডিমের আকৃতি স্বাভাবিক ছিল। কিন্তু গত ১৪ মে থেকে ৪ দিন যাবৎ মুরগীটি ঠিক আমের আকৃতির ডিম পাড়ছে। সকালে উঠে মুরগির ঘরটিতে ডিম দেখে আমরা হতবাক হই। মুরগীটি এ পর্যন্ত চারটি ডিম পেড়েছে। ডিমগুলো আমার কাছে সংরক্ষিত আছে।

মোহাম্মদ মহসীন রেজা আরও জানান, অদ্ভুত আকৃতির ডিমগুলো গবেষণার জন্য ঢাকায় পানি সম্পদ কার্যালয়ে পাঠানোর বিষয়ে আমি আমার অফিসের কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

লামা পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মো. ফরিদ মিয়া বলেন, আমিও ডিমগুলো দেখেছি। শত শত লোক আমের আকৃতির ডিমগুলো দেখতে ভিড় জমাচ্ছে।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology