শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

আজ শেখর সেন’র জন্মদিন

আজ শেখর সেন’র জন্মদিন

সনাতন ছাত্র-যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সফল সাধারণ সম্পাদক ওর্ বতমান কমিটির সহ-সভাপতি শেখর সেন যিনি নিজের বেশিরভাগ সময় বিলিয়ে দিয়েছিলেন সামাজিক সংগঠনের পেছনে।

নিজের জন্য নয় কাজ করেছেন আমার সম্প্রাদায়ের মানুষের জন্য অনেকেই বিভিন্ন সংগঠনকে ব্যবহার করে নিজের জন্য অনেক কিছু করে এবং করছে। অতচ এই মানুষটির সব সুন্দর সুন্দর সব পরিকল্পনা ছিলো এই সমাজের সনাতনী সাধারণ মানুষ গুলোকে নিয়ে।এবং সবসময় ভালো ও বুদ্ধিমান পরার্মশ গুলো দিতেন সংগঠনের ছেলে মেয়েদেরকে কাজ করার জন্য।

সুন্দর একটি কথা আছে যে বিশ্বাস, অর্থাৎ যে বিশ্বাস বুকে ধারণ করে সে-ই বেঁচে থাকে বিশ্বাস এর মধ্যেই। এই বিশ্বাস এবং কাজের মধ্যে যে ডুবে যেতে পেরেছে তাকে কোন দুঃখ, মালিন্য স্পর্শ করতে পারে না। কাজের নিজস্ব আনন্দ রয়েছে। কাজের মধ্যে ডুবে যেতে হলে স্বপ্নের প্রয়োজন এবং সেই স্বপ্ন গুলো দেখাতেন তিনি আজ সেই মানুষটির জন্মদিন ।

আমরা অনেকেই মনে করি স্বপ্ন মানেই একটি নিছক কল্পনামাত্র। কিন্তু আসলে তা নয়; স্বপ্ন মানেই বাস্তব, স্বপ্ন মানেই গন্তব্য। আমি কোথায় যেতে চাই তার নাম স্বপ্ন। মানুষ তার স্বপ্নের সমান বড় হতে পারে।

বাস্তব স্বপ্ন ও চেষ্টা কখনোই ব্যর্থ হয় না। যদি স্বপ্নকে বিশ্বাসে রূপান্তরিত করতে পারা যায় তাহলে তা অর্জনও করা যায়। বিশাল এই পৃথিবীতে দূর মহাকাশের নক্ষত্র থেকে আলো এসে পড়ে। আমরা সবাই এই পৃথিবীর প্রদর্শনীতে অংশ নিচ্ছি মাত্র কিছু সময়ের জন্য যে সময়টা খুব বেশীও নয় আবার খুব কমও নয়। এই সময়কে নিজের ইচ্ছে মতো সাজিয়ে নিতে দরকার সুপরিকল্পিত স্বপ্নের। আমরা সবাই সাফল্য চাই। সকলে জীবনে সেরা জিনিস চাই কেউই সাদামাটা জীবন চাই না। সর্বশেষ আজ এই দিনে আপনার সফলতা কামনা করছি পূরণ হোক আপনার সকল স্বপ্ন গুলো শুভ জন্মদিন ।

বিপ্লব তালুকদার

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology