শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

প্রস্তুতিমূলক ম্যাচে কাল শ্রীলংকার মুখোমুখি হচ্ছে টাইগাররা

প্রস্তুতিমূলক ম্যাচে কাল শ্রীলংকার মুখোমুখি হচ্ছে টাইগাররা

বিবর্তন ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইসিসি আয়োজিত দুইটি প্রস্তুতিমূলক ম্যাচের প্রথমটিতে আগামীকাল শ্রীলংকার মুখোমুখি হচ্ছে টাইগাররা। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। আগামী ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে টাইগাররা।

শ্রীলংকার বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচটি খেলতে রবিবার রাতে আবু ধাবিতে পৌঁছায় বাংলাদেশ দল। আজ ম্যাচের ভেন্যু আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টা থেকে ৭টা পর্যন্ত অনুশীলন করবে মাহমুদুল্লাহ রিয়াদের দল।

ওমানে থাকতে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছিলো বাংলাদেশ। প্রতিপক্ষ ছিলো ওমান ‘এ’ দল। দুই ওপেনার মোহাম্মদ নাইম ও লিটন দাসের জোড়া হাফ-সেঞ্চুরির সাথে উইকেটরক্ষক নুরুল হাসানের ঝড়ো ব্যাটিংয়ে ওমান ‘এ’ দলকে ৬০ রানে হারিয়েছিলো বাংলাদেশ।

ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওমান ‘এ’ দল। ব্যাট হাতে নেমে ২০ ওভারে ৪ উইকেটে ২০৭ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ১১ দশমিক ২ ওভারে ১০২ রানের জুটি গড়েন লিটন-নাইম। ৩৩ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৫৩ রান করেন ঐ ম্যাচের অধিনায়ক লিটন। ৫৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৬৩ রান করেন নাইম। মাত্র ১৫ বলে ৭টি ছক্কায় অনবদ্য ৪৯ রান করেন নুরুল। ১টি চার ও ২টি ছক্কায় ১০ বলে অপরাজিত ১৯ রান করেন শামীম।

জবাবে শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৭ রান করে ওমান ‘এ’। বাংলাদেশের শরিফুল ৩০ রানে ৩টি ও সাইফুদ্দিন ১৭ রানে ২ উইকেট নেন। ১টি করে উইকেট শিকার করেন নাসুম-মাহেদি ও আফিফ। তাই জয়ের স্বাদ নিয়ে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশের মত জয় তকমা গায়ে আছে শ্রীলংকারও। সদ্যই ওমান জাতীয় দলের সঙ্গে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে লঙ্কানরা। প্রথম ম্যাচ ১৯ রানে ও দ্বিতীয়টি ৫ উইকেটে জিতে শ্রীলংকা। এতে দুই ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে জিতলো লংকানরা।

দু’টি প্রস্তুতি ম্যাচ শেষে বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে ১৫ অক্টোবর ওমানে যাবে মাহমুদুল্লাহ রিয়াদের দল। বাছাই পর্বে ‘বি’ গ্রুপে রয়েছে টাইগাররা। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর ১৯ ও ২১ অক্টোবর ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে লড়বে তারা।

বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে হবে শ্রীলংকাকেও। গ্রুপ ‘এ’তে আছে শ্রীলংকা। সেখানে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, নামিবিয়া ও নেদারল্যান্ডস। ১৮ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার মুখোমুখি হবে শ্রীলংকা।

বাংলাদেশ দল: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, রুবেল হোসেন, শরিফুল ইসলাম, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology