বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০২:২২ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে ৪টি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

খাগড়াছড়িতে ৪টি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

রামগড় প্রতিনিধি : হাইকোর্টের নির্দেশনা পালন না করে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় খাগড়াছড়ির রামগড় উপজেলার জনতা ব্রিকস ও মেঘনা-২, মাটিরাঙ্গার এসআরটি এবং গুইমারা উপজেলার মদিনা ইটভাটার সকল কার্যক্রম স্থায়ীভাবে বন্ধ করাসহ চিমনি ও চুল্লি গুড়িয়ে দিয়েছে প্রশাসন।

২২ এপ্রিল (শুক্রবার) সকালে রামগড়ে অভিযান পরিচালনা করেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত।

একই সময় মাটিরাঙ্গা পৌরসভার হাতিয়াপাড়া এলাকার এসআরটি ইটভাটায় অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট তৃলা দেব। গুইমারা উপজেলার মদিনা ইটভাটায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট তুষার আহমেদ।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনা প্রতিপালন না করে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় এসব ইটভাটার সকল কার্যক্রম স্থায়ীভাবে বন্ধ করা হয়েছে। পাশাপাশি ইটভাটাগুলোর চিমনি ও চুল্লি ভেঙে দেওয়া হয়েছে এবং ফায়ার সার্ভিসের সহযোগিতায় ইটভাটার আগুন নিভিয়ে দেওয়া হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসময় পরিবেশ অধিদপ্তর এর সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যগণ উপস্থিত ছিলেন।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published.




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology