বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন

খাগড়াছড়ি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক চম্পানন চাকমা

খাগড়াছড়ি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক চম্পানন চাকমা

বিবর্তন প্রতিবেদক: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ খাগড়াছড়ি জেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক চম্পানন চাকমা।

তিনি ইতিপূর্বে উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগীতায় খাগড়াছড়ি সদর উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হন। তিনি বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির (বাসমাশিস) কেন্দ্রীয় কমিটির সদস্য ও চট্টগ্রাম আঞ্চলিক কমিটির যুগ্ম সম্পাদক।

তিনি ১৯৮৯ সালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান শাখায় ১ম বিভাগে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ন হন। পরে ১৯৯১ সালে ঢাকা সরকারি তিতুমীর কলেজ হতে বিজ্ঞান শাখায় ১ম বিভাগে উচ্চ মাধ্যমিক পাশ করেন। উচ্চ মাধ্যমিক পাশ করার পর ১৯৯২ সনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হন। পরবর্তীতে ভারতের কলিকাতা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলে তিনি সেখানে স্নাতক (সম্মান) কোর্সে ভর্তি হন। কলিকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ডিগ্রী অর্জনের পর তিনি ঢাকা বিশ্ববিদ্যলয়ে স্নাতকত্তোর শ্রেণিতে ভর্তি হন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকত্তোর ডিগ্রী অর্জনের পর তিনি দেশীয় ও আন্তর্জাতিক সংস্থায় বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করেন। সরকারি চাকরী গ্রহনের পূর্বে তিনি আন্তর্জাতিক সংস্থা আইসিডিডিআরবি (ওঈউউজই) তে চাকরী করেন।পরে ২০০২ সালে সরকারি চাকরী গ্রহন করে শিক্ষকতা পেশায় নিযুক্ত হন।সরকারি চাকরীতে তিনি প্রথম বান্দরবান পার্বত্য জেলায় আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন।সেখানে প্রায় তিন বছর শিক্ষকতা করার পর ২০০৪ সালে খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলি হন।

চাকরিকালীন সময়ে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় হতে ব্যাচেলর অব ইডুকেশন কোর্সে প্রথম শ্রেণিতে উত্তীর্ন হন। গত ২০২১ সালে সিনিয়র শিক্ষক (১ম শ্রেণি গেজেটেড পদমর্যাদা) পদে পদোন্নতি লাভ করার পর খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন।
তিনি খাগড়াছড়ি জেলায় সৃজনশীল প্রশ্ন প্রণয়ন, মডারেশন, নতুন কারিকুলাম,ধারাবাহিক মূল্যায়ন ও আইসিটি বিষয়ে মাস্টার ট্রেইনার হিসেবে দীর্ঘ সময় কাজ করে যাচ্ছেন। তাছাড়া সরকারি বিভিন্ন ট্রেনিং কোর্সে তিনি সফলতার সহিত বিভিন্ন ট্রেনিং সম্পন্ন করেন।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published.




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology