বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১২:২৭ পূর্বাহ্ন

উৎসবমূখর পরিবেশে শ্মশানটিলা সরকারি প্রাথমিক বিদ্যালেয় স্টুডেন্টস কাউন্সিল সম্পন্ন

উৎসবমূখর পরিবেশে শ্মশানটিলা সরকারি প্রাথমিক বিদ্যালেয় স্টুডেন্টস কাউন্সিল সম্পন্ন

বিবর্তন প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জেলার গুইমারা উপজেলার শ্মশানটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার (২ জুন) সকালে শিক্ষার্থীদের মধ্য থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থী তিথি ত্রিপুরাকে নির্বাচন কমিশনার নিয়োগ করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সরাসরি ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সাতটি পদের বিপরীতে শিক্ষার্থীরা নেতা নির্বাচন করেন।

৩য়-৫ম শ্রেণির ৭ জন শিক্ষার্থীকে বিভিন্ন পদে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করেছেন। ভোট গ্রহণ চলে সকাল ৯ ঘটিকা থেকে ১ ঘটিকা পর্যন্ত।

নির্বাচিতরা হলেন ৫ম শ্রেণির প্রশান্তি ত্রিপুরা, অনব বিকাশ ত্রিপুরা ও সাম্পারি ত্রিপুরা। ৪র্থ শ্রেণির হামজাকতি ত্রিপুরা, রুনিকা ত্রিপুরা , তৃতীয় শ্রেণির অনেল ত্রিপুরা ও ত্রিদ্বীপ ত্রিপুরা।
নির্বাচিতদের মধ্য থেকে স্বাস্থ্য বিষয়ক পদে প্রশান্তি ত্রিপুরা (৫ম), পুস্তক ও শিখন সামগ্রী পদে অনব বিকাশ ত্রিপুরা (৫ম), পানি সম্পদ পদে ত্রিদ্বীপ ত্রিপুরা (৩য়), পরিবেশ পদে হামজাকতি ত্রিপুরা(৩য় ), ক্রীড়া ও সংস্কৃতি পদে সাম্পারি ত্রিপুরা (৫ম), অভ্যথর্না ও আপ্যায়ন পদে রুনিকা ত্রিপুরা (৪র্থ) ও মিড ডে মিল পদে অনেল ত্রিপুরা (৩য়) কে দায়িত্ব প্রদান করা হয়।

শ্মশানটিলা সরকারি প্রাথমিক বিদ্যালেয়র প্রধান শিক্ষক মো: আনোয়ার হোসেন বলেন, শিক্ষা জীবনের শুরুতে শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চার অংশ হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন এর আয়োজন করেছে। তারই ধারাবাহিকতায় উৎসব মূখর পরিবেশে শিক্ষার্থীরা সরাসরি ভোটাধিকার প্রয়োগ এর মাধ্য পছন্দের প্রার্থীদের বিজয়ী করেছে।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published.




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology