বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০১:০৩ পূর্বাহ্ন

ধর্ষণ মামলায় রামগড়ের সদ্য বিদায়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা কারাগারে

ধর্ষণ মামলায় রামগড়ের সদ্য বিদায়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা কারাগারে

রামগড় প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড় উপজেলার সদ্য বিদায়ী ও ফটিকছড়ি উপজেলার সাবেক নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির (৪৫) ও ফটিকছড়ি উপজেলা আনসার কর্মকর্তা মুহাম্মদ সাইদুল ইসলামকে (৫০) গৃহকর্মী ধর্ষণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। একি অভিযোগে নির্বাচন কমিশন হুমায়ুন কবিরকে সাময়ীক অব্যহতি দিয়েছে।

মঙ্গলবার (২১ জুন) চট্টগ্রাম নারী ও শিশু ট্রাইব্যুনালে জামিন আবেদন করলে বিজ্ঞ বিচারক শারমিন জাহান তাদের আবেদন না মঞ্জর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

ফটিকছড়ি উপজেলার আনসার ভিডিপি কর্মকর্তা সাইদুল ইসলাম ও উপজেলা বিদায়ী নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবিরের বিরুদ্ধে জরিনা বেগম নামে ৪৭ বছর বয়সী এক মহিলা মামলাটি দায়ের করেন। এই মামলায় আরও দুজনকে ধর্ষণের সহযোগী হিসেবে আসামি করা হয়। তারা হলেন, ফটিকছড়ির সুন্দরপুর ইউনিয়ন আনসার কমান্ডার ইয়াকুব আলী(৬০) ও আরেক গৃহকর্মী শিখা শীল(৪৫)।

এজাহার থেকে জানা যায়, উপজেলা সদরে ব্যক্তি মালিকানাধীন একটি ভবনে ভাড়া থাকতেন উপজেলা আনসার কমান্ডার সাইদুল ইসলাম, নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির। ওই বাসায় রান্নার কাজ করতেন অভিযোগকারী নারী জরিনা। গত ২৭ মার্চ সাইদুল ইসলাম ও হুমায়ুন কবির তাকে ধর্ষণ করেছেন বলে গত ২২ মে ফটিকছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

ঘটনার সময় নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর ফটিকছড়ি উপজেলা নির্বাচন কার্যালয়ে দায়িত্বরত ছিলেন। গত ২৮ এপ্রিল তাকে ফটিকছড়ি থেকে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় বদলি করা হয়। ইতিমধ্যে হুমায়ূন কবির কে রামগড় থেকে খাগড়াছড়ি নির্বাচন অফিসের থানা নির্বাচন কর্মকর্তা হিসেবে বদলি করা হয়। ঘটনার পর গতকাল মঙ্গলবার নির্বাচন অফিস তাকে সাময়ীক অব্যাহতি দেয়।

খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান শাস্তিমূলক বদলী ও চাকুরী থেকে অব্যাহতির বিষয়ে নিশ্চিত করে বলেন, অভিযুক্ত হুমায়ুন কবিরকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর পর নির্বাচন কমিশন থেকে তাকে সাময়ীক অব্যাহতি দেয়া হয়েছে।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published.




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology