শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৯ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র খাগড়াছড়ি ইউনিটে শেষ দিনে মনোনয়নপত্র সংগ্রহ

খাগড়াছড়িতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র খাগড়াছড়ি ইউনিটে শেষ দিনে মনোনয়নপত্র সংগ্রহ

বিপ্লব তালুকদার: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র খাগড়াছড়ি ইউনিটে বইছে নির্বাচনী আমেজ। মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিনে অনেকে সংগ্রহ করেছেন তাদের স্বপদে মনোনয়নপত্র।

এ নির্বাচনে ৩টি পদের মধ্যে ভাইস চেয়ারম্যান ১ জন ও সেক্রেটারি ১ জন ও নির্বাহী সদস্য পদে ৫ জনকে নির্বাচিত করতে ভোটাধিকার প্রয়োগ করবে ১১শ ৯৮ জন ভোটার। রোববার (১৩ নভেম্বর ২০২২) সকাল থেকে আগ্রহীরা তাদের মনোনয়নপত্র সংগ্রহ করছে।
রিপোর্ট লেখা পর্যন্ত ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিন মজুমদার ও মো. জসিম। সেক্রেটারী পদে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নুরুল আজম , খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সদস্য মো. নুরুল আবছার চৌধুরী শামীম।

এছাড়াও নির্বাহী সদস্য পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, মো. ইসমাইল হোসেন,অনিমা রানী দে, মো.সাহিদুল ইসলাম,নজরুল ইসলাম,ত্রিনা চাকমা ও উত্তম কুমার দে।

আসন্ন ৬ ডিসেম্বর ২০২২ মঙ্গলবার এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এ নির্বাচন চলবে বলে জানান কর্তৃপক্ষ। স্ব-স্ব প্রার্থীরা তাদের ভোট সংগ্রহে ভোটারদের কাছে এখন থেকে ভোট প্রার্থনা করছে।

নির্বাচনে প্রার্থীরা তাদের জয়যুক্ত করতে এরই মধ্যে নানা ভাবে ভোটারদের সাথে ভালো সম্পর্ক স্থাপনে মাঠে নেমে পড়েছেন।

এদিকে-রেড ক্রিসেন্ট সোসাইটির বিজ্ঞপ্তি অনুসারে, ২৫ অক্টোবর ২০২২ খসড়া ভোটার তালিকা প্রকাশ করে। চলতি বছরের ৩ নভেম্বর ভোটার তালিকার আপত্তি দাখিল,৬ নভেম্বর আপত্তি নিস্পত্তি, ৯ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে।

এছাড়াও ১০ নভেম্বর থেকে ১৩ নভেম্বর প্রার্থী মনোনয়নপত্র বিক্রয়,১৪ নভেম্বর মনোনয়নপত্র দাখিল,১৫ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, ১৬ নভেম্বর মনোনয়ন সংক্রান্ত আপত্তি গ্রহণ, ১৭ নভেম্বর আপত্তির নিস্পত্তি, ১৯ নভেম্বর প্রার্থী তালিকা প্রকাশ (খসড়া), ২০ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ২১ নভেম্বর চূড়ান্ত বৈধ প্রার্থী তালিকা প্রকাশ এবং ৬ ডিসেম্বর ভোট গ্রহণ ও ফলাফল প্রকাশ করা হবে বলে উল্লেখ করা হয়।

এ নির্বাচনে খাগড়াছড়ি উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স এর নির্বাহী কর্মকর্তা এম. রাশেদুল হক প্রধান নির্বাচন কমিশনার,খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজ এর হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক জহিরুল ইসলাম নির্বাচন কমিশনার, খাগড়াছড়ি ফোয়ারা’র নির্বাহী পরিচালক সুইচিং থুই মারমা নির্বাচন কমিশনার ও (পদাধিকার বলে) বাংলাদেশ রেড ক্রিসেন্ট ইউনিট এর ইউনিট লেভেল অফিসার আবদুল গণি মজুমদার নির্বাচন কমিশন সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন বলে সূত্র নিশ্চিত করে।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology