শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৫ পূর্বাহ্ন

রামগড়ের এসডিও বাংলোয় ‘শিশু কানন’ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

রামগড়ের এসডিও বাংলোয় ‘শিশু কানন’ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

রামগড় প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড়ের ঐতিহাসিক এসডিও বাংলো এলাকায় শিশুদের বিনোদন মুলক শিশু পার্ক ‘শিশু কানন’ নির্মাণ কাজের ভিক্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

সোমবার (২৯ নভেম্বর) বিকেল ৩টার সময় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত এর সভাপতিত্বে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস (যুগ্ন সচিব) প্রধান অতিথি হিসেবে শিশুদের বিনোদন মুলক কিডস জোন ‘শিশু কানন’ নির্মাণ কাজের ভিক্তি প্রস্তর স্থাপন করেন।

জানা যায়, ১৯২০ সালের প্রচীন মহকুমা শহর রামগড়ে নির্মিত প্রাচীন স্থাপত্য শৈলীর এই ঐতিহাসিক বাংলো ও মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজোড়িত স্থান এসডিও বাংলো। ঐতিহাসিক স্থানটির ইতিহাস ঐতিহ্য পর্যটক এবং শিশুদের কাছে আকর্ষণীয় করে তুলতে এসডিও বাংলোকে ঘিরে কিডস জোন- শিশু কানন নির্মাণের উদ্যোগ নেয় উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত জানান, মূল সড়ক থেকে এসডিও বাংলো পর্যন্ত সড়কটি নান্দনিকভাবে সংস্কার করা, দর্শনার্থীদের বসার স্থান নির্মাণ, ওয়াকওয়ে নির্মাণ, ফুলের বাগান সৃজন, প্রবেশ মুখে আর্চওয়ের মাধ্যমে সবুজ গেইট নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে। কিডস জোনে শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ এবং আনন্দময় পরিবেশ সৃষ্টির জন্য বিভিন্ন সফট রাইড বসানো হবে।

ইউএনও আরো জানান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি গত ২২ নভেম্বর রামগড় উপজেলা পরিদর্শনকালে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় রাজনৈতিক প্রতিনিধি ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণের সাথে মতবিনিময় সভায় রামগড়ের ঐতিহাসিক এসডিও বাংলোটি সংস্কার/ মেরামতের এবং সৌন্দর্যবর্ধন ও শিশু বিনোদন পার্ক নির্মাণ কাজের উদ্যোগ গ্রহণের প্রশংসা করেন এবং এটি বাস্তবায়নের বরাদ্ধও প্রদান করেন। এর আগে দুপুরে জেলা প্রশাসক রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের দুর্ঘম বালুখালী এলাকায় বালুখালী উচ্চ বিদ্যালয় নির্মাণ কাজের ভিক্তিপ্রস্থর স্থাপন করেন এবং বিদ্যালয়টি নির্মাণে ৫ লাখ টাকার আর্থিক সহায়তা চেক হস্তান্তর করেন পরে রামগড় বাজারে ঐতিহ্যবাহী গণপাঠাগারটি পুনরায় চালু করণের উদ্বোধন করেন।

পরে এসডিও বাংলো প্রঙ্গনে মনোঞ্জ সাংস্কৃতি অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। এসময় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, পৌর মেয়র রফিকুল আলম কামাল, থানা অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান, উপজেলা আ.লীগ সভাপতি মোস্তফা হোসেনসহ বিভিন্ন দপ্তর প্রধান সহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক উপস্থিত ছিলেন।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology