শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৩ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী’র মেট্রোরেল উদ্বোধন: অবমুক্ত করলেন ৫০ টাকার স্মারক নোট

প্রধানমন্ত্রী’র মেট্রোরেল উদ্বোধন: অবমুক্ত করলেন ৫০ টাকার স্মারক নোট

অনলাইন ডেস্ক:: রাজধানী ঢাকার উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন। দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে ৫০ টাকা মূল্যমানের একটি স্মারক নোট অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার রাজধানীর উত্তরায় দিয়াবাড়িতে মেট্রোরেল উদ্বোধনী অনুষ্ঠানে সরকারপ্রধান স্মারক নোট অবমুক্ত করেন।

মেট্রোরেল পরিষেবার প্রথম ধাপের উদ্বোধনের মধ্যদিয়ে ঢাকাবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হলো। লাল ফিতা কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নগরীর সবচেয়ে আধুনিক পরিবহন ব্যবস্থার প্রথম যাত্রী হন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণিষ্ঠ কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র ছোট বোন শেখ রেহানা এসময় বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, নোটের এক পাশে মেট্রো রেলের ব্যাকগ্রাউন্ডসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি থাকবে। অপর পাশে মেট্রো রেলের ছবি থাকবে। ২৯ ডিসেম্বর থেকে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল শাখা থেকে এবং পরে অন্যান্য শাখা থেকে জনসাধারণ এই নোট সংগ্রহ করতে পারবে। বাংলাদেশ ব্যাংকের গভর্নর মো. আবদুর রউফ তালুকদার স্বাক্ষরিত এই স্মারক নোট খাম ছাড়া ৫০ টাকা এবং খামসহ ১ শত টাকা দিয়ে ক্রয় করা যাবে।

মেট্রোরেল মধ্যবর্তী স্টেশনে কোনো স্টপেজ ছাড়াই উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে। বৃহস্পতিবার থেকে যাত্রীরা ট্রেনে যাতায়াত করতে পারবেন।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology