শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

দাম না কমলে পেঁয়াজ আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী

দাম না কমলে পেঁয়াজ আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী

বিবর্তন ডেস্ক: সরকার চিনির দাম নির্ধারণ করে দিলেও বাজারে প্রভাব না পড়ায় নাখোশ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। দাম না কমলে ভারত থেকে আবারও পেঁয়াজ আমদানি করার কথাও জানিয়েছেন মন্ত্রী।

দুই দিনের রংপুর সফরে এসে শুক্রবার (১৯ মে) সকালে সেন্ট্রাল রোডের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন সাবেক এমপি হোসনে আরা লুৎফা ডালিয়াসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বাণিজ্যমন্ত্রী বলেন, চিনির দর আমরা একটা ফিক্সআপ করে দিয়েছি। তারপরও বাজারে এর প্রভাব পড়েনি। মন্ত্রণালয় থেকে যে দামটা ফিক্সড করা হয়েছিল, তা অ্যাচিভ করা যায়নি। ভোক্তা অধিকার কাজ করছে। আশা করি এর প্রভাব বাজারে পড়বে।

টিপু মুনশি বলেন, পেঁয়াজের দামটা বেড়েছে। আমরা লক্ষ রাখছি। হয়তো ইমপোর্টের ব্যবস্থা করব। ইমিডিয়েটলি এ বিষয়ে ব্যবস্থা নেব। যদি দুই-একদিনের মধ্যে দাম না কমে।

মন্ত্রী বলেন, কাঁচা বাজারের সব কিছু আমরা নিয়ন্ত্রণ করি না। বিভিন্ন মন্ত্রণালয় এটা দেখে। ওভারঅল সিসুয়েশন খারাপ তা নয়, একটুখানি ঝামেলা হয়েছে। গ্লোবালি দাম বেড়েছে সব কিছুর। ডালের দাম বেড়েছে। ডলারের কারণে এতে প্রভাব পড়েছে।

তিনি আরো বলেন, বৃষ্টি-বাদলের কারণে শাক সবজির দাম বেড়ে যায়, আবার কমে যায়। ওল সিচুয়েশন ওয়েল কন্ট্রোল, কেবল দুটো আইটেম। পেঁয়াজের দাম বাড়ার কারণ ইমপোর্ট বন্ধ রাখা হয়েছিল। যদি না কমে তাহলে ইমপোর্ট করা হবে। আর চিনির ব্যাপারটা গ্লোবাল মার্কেটে ভেরি করছে। সেটাও আমরা ফিক্সআপ করেছি। ইমপ্লিমেন্টের চেষ্টা করব।

পরে তিনি নির্বাচনী এলাকা কাউনিয়া-পীরগাছায় বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology