রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম:
‘গণমিছিল হবে যুগপৎভাবে, পুলিশের অনুমতির বিষয় নেই’

‘গণমিছিল হবে যুগপৎভাবে, পুলিশের অনুমতির বিষয় নেই’

বিবর্তন প্রতিবেদক: সরকার পতনের এক দফা দাবিতে আগামী ১১ আগস্ট (শুক্রবার) জুমার নামাজের পর রাজধানীতে গণমিছিল করবে বিএনপি ও তার সমমনা রাজনৈতিক দলগুলো। আজ বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা দেন।

তবে এই গণমিছিলে পুলিশের অনুমতি প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, যুগপৎভাবে এ কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি পালনে পুলিশের সহযোগিতা কামনা করি। তবে পুলিশের কোনো অনুমতির বিষয় নেই।

মির্জা ফখরুল বলেন, ‘আগামী ১১ আগস্ট শুক্রবার জুমার নামাজের পর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে দুটি গণমিছিল হবে। এক দফার দাবিতে এই গণমিছিল অনুষ্ঠিত হবে। আশা করি, এই গণমিছিল কর্মসূচিতে সরকার কোনো প্রকার বাধা সৃষ্টি করবে না।

যদি বাধা প্রদান করে তার দায় সরকারকেই বহন করতে হবে। এটা যুগপৎ কর্মসূচি, অন্যান্য দলও তাদের অবস্থান থেকে একই কর্মসূচি করবে।’
তিনি বলেন, যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিল, তা আওয়ামী লীগ ধূলিসাৎ করে দিয়েছে। গণতন্ত্রের মোড়ক পরে দেশে একদলীয় ব্যবস্থা কায়েম করেছে। ১৪ বছরের অন্যায়, অত্যাচার, লুণ্ঠন ও দুর্নীতির মাধ্যমে দেশকে ফোকলা বানিয়ে ফেলেছে।

তিনি বলেন, আজকে বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহবন্দি করে রাখা হয়েছে। মাত্র দুই কোটি টাকার দুর্নীতির অভিযোগে তাকে সাজা দেওয়া হয়েছে। অথচ হাজার হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে, তাদের কোনো বিচার নেই।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর দক্ষিণের আব্দুস সালাম, বিএনপির নেতা আতাউর রহমান ঢালী, শহীদ উদ্দীন চৌধুরী, সরাফত আলী সপু।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology