বুধবার, ১২ Jun ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

বিথি’র রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে পাহাড়ে জল্পনা বাড়ছে

বিথি’র রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে পাহাড়ে জল্পনা বাড়ছে

বিবর্তন প্রতিবেদক: সাম্প্রতিক সময়ে খাগড়াছড়ি জেলা বিএনপি’র কর্মসূচী ও সামাজিক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সাংসদ ওয়াদুদ ভূইয়ার স্ত্রী বিথি। এ নিয়ে খাগড়াছড়ির রাজনৈতিক অঙ্গনে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। কেউ কেউ মনে করছেন আগামী দিনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র খাগড়াছড়ি জেলা শাখায় বৃহত্তর রাজনৈতিক ভূমিকায় দেখা যেতে পারে ওয়াদুুদ ভূইয়ার স্ত্রী জাকিয়া জিনাত বিথি-কে।


খাগড়াছড়ি জেলা বিএনপি’র সাধারন সম্পাদক এমএন আবছার বলেন, খাগড়াছড়ি জেলা বিএনপি’র সাংগঠনিক গতিশীলতা আরও শক্তিশালী করতে মহিলা দলের সাংগঠনিক কাঠামো আরও শক্তিশালী করা প্রয়োজন। তারই ধারাবাহিকতায় সাংগঠনিক কাঠামো সুদৃঢ় করার একটি পরিকল্পনা নিয়ে দীর্ঘদিন ধরেই চিন্তা-ভাবনা চলছে। আমরা বিশ্বাস করি যে, খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সাংসদ ওয়াদুদ ভূইয়ার পত্নী বিথি খাগড়াছড়ি জেলা বিএনপি’তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবেন।

বাংলাদেশে সাধারণ নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি। এ নির্বাচনের মধ্যদিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ চতুর্থবারের মতো ক্ষমতায় আসার চেষ্টা করবে। যদিও সাবেক প্রধানমন্ত্রী বিএনপি’ চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিরোধী দল বিএনপি এর আগের নির্বাচনগুলোতে হাসিনা সরকারের বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ তুলেছিল। তারা এবার বলছে, শেখ হাসিনা পদত্যাগ না করলে এবং তত্ত্বাবধায়ক সরকারকে নির্বাচন পরিচালনার অনুমতি না দিলে তারা নির্বাচন বয়কট করবে। সে লক্ষ্যে এক দফার আন্দোলনে মাঠে রয়েছে বিএনপি। এমন পরিস্থিতিতে ওয়াদুদ পত্নীর রাজনৈতিক মাঠে সরব হয়ে উঠায় নেতা-কর্মীদের মাঝে সৃষ্টি হয়েছে নানা কৌতুহল। বিশেষ করে উজ্জ্বিবিত জেলা মহিলা দল।

খাগড়াছড়ি জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আবদুর রব রাজা বলেন, খাগড়াছড়িতে ওয়াদুদ ভূইয়ার জনপ্রিয়তা ও রাজনৈতিক চিন্তা-চেতনা অন্যান্য রাজনৈতিক নেতাদের তুলনায় একটু ভিন্নতা রয়েছে। অসাম্প্রদায়িক চেতনার কারণে তিনি পাহাড়ের সকল সম্প্রদায়ের নিকট জনপ্রিয় ব্যক্তিত্ব। সাম্প্রতিক সময়ে ওয়াদুদ ভূইয়ার স্ত্রী’র দলীয় কর্মকান্ড ও সামাজিক আচার অনুষ্ঠানে যোগদানকে নেতা-কর্মীরা খুব ভালোভাবে নিয়েছে এবং এতে আন্দোলন সংগ্রামে উজ্জীবিত হয়েছে। জাকিয়া জিনাত বিথি’র জেলা বিএনপি’র উপদেষ্ঠা পদে অবস্থান খাগড়াছড়ি বিএনপি’র রাজনীতিতে যথেষ্ট ভূমিকা রাখবে।

সচেতন রাজনৈতিক ব্যক্তিরা মনে করেন, পাহাড়ের রাজনীতিতে নারী নেতৃত্ব তৃণমূল পর্যায়ে সকলের আস্থা অর্জনে করতে সক্ষম হবেন এবং বিভিন্ন সাধারণ জনগণের সাথে আলাপ করে দেখা যায় রাজনীতিতে তার সক্রিয় হওয়াটা কে সাধারণ জনগণ খুব ভালোভাবে গ্রহণ করেছে। ফলে চলমান সরকার পতনের এক দফা আন্দোলন মিসেস ওয়াদুদ স্থলাভিষিক্ততা নতুন মাত্রা যোগ হবে।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology