বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন

প্রাথমিকে ঝড়ে পড়ার হার শুন্যে নিয়ে আসা হবে-কংজরী চৌধুরী

প্রাথমিকে ঝড়ে পড়ার হার শুন্যে নিয়ে আসা হবে-কংজরী চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়িতে প্রাথমিক বিদ্যালয়গুলোতে বিগত ৫ বছরে ৩৫ শতাংশ ঝরে পড়ার হার কমেছে এবং গুনগত শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে ঝরে পড়ার হার শূণ্যে নিয়ে আসা হবে বলে মন্তব্য করেছে পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে বড়ুয়া বুড্ডিষ্ট ওয়েল ফেয়ার সমবায় সমিতি লিমিটেড কর্তৃক কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন তিনি খাগড়াছড়ি র্পাবত্য জেলা পরিষদ (পাজেপ) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন ২০১৩ সালের শেষ দিকে। ২০১৪ সালে খাগড়াছড়ির প্রাথমিক বিদ্যালয়গুলোতে ঝরে পড়ার হার ছিলো ৪২ শতাংশ। বিষয়টি নিয়ে তিনি এবং তার পরিষদ অত্যান্ত আন্তরিকতার সাথে কাজ করেছেন বিগত পাঁচ বছর। সুফলও এসেছে উল্লেখ করে তিনি আরো বলেন গত ৫ বছরে প্রায় ৩৫ শতাংশ ঝরে পড়া কমেছে। ২০১৯ সালে ঝরে পড়ার হার ৭ শতাংশ উল্লেখ করে তিনি এই হার আগামী কয়েক বছরের মধ্যে শূণ্যের কোটায় আনার প্রতিজ্ঞা করেন।

তিনি সর্বস্থরে শিক্ষার বিস্তার ঘটিয়ে সমাজ থেকে অন্ধকার, কুসংষ্কার, ভেদাভেদ, বৈষম্য, সাম্প্রদায়িকতা দুর করার জন্য বড়ুয়া ছাত্রছাত্রীদের প্রতি আহবান জানান।

সাংবাদিক সুজন বড়ুয়া ও তাপস বড়ুয়ার সঞ্চালনায় এবং খাগড়াছড়ি বড়ুয়া বুড্ডিষ্ট ওয়েল ফেয়ার সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি সাধন বড়ুয়ায় সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র মোঃ রফিকুল আলম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা (উপ-সচিব) সুমন কান্তি বড়ুয়া, বিভাগীয় সমবায় অফিসের যুগ্ম নিবন্ধক আশীষ কুমার বড়ুয়া , বাংলাদেশ বুড্ডিষ্ট ফাউন্ডেশান এর সাধারণ সম্পাদক তুষার কান্তি বড়ুয়া, কল্যাণপুর মৈত্রী বৌদ্ধ বিহারের সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, ব্যবসায়ী অনজন কুমার বড়ুয়া, খাগড়াছড়ি বড়ুয়া বুড্ডিষ্ট ওয়েল ফেয়ার সমবায় সমিতি লিমিটেড এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক পারদর্শী বড়ুয়া, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানের আহবায়ক প্রদীপ মুৎসুদ্দি।

আলোচনা সভা শেষে পিইসি, জেএসসি, এসএসসি, এইচএসসি, অর্নাস ও মাষ্টার্সে কৃতিত্বের স্বাক্ষর রাখা ৬০জন শিক্ষার্থীর মাঝে সম্মাননা ক্রেষ্ট ও বৃত্তির টাকা হস্তান্তর করা হয়।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published.




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology