শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

কৃত্রিম সংকট তৈরীর অপরাধে ভোজ্যতেল ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড

কৃত্রিম সংকট তৈরীর অপরাধে ভোজ্যতেল ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড

বিপ্লব তালুকদার: অবৈধভাবে গুদামজাত করে কৃত্রিম সংকট তৈরীর অপরাধে মোটা দাগে জরিমানা গুনলেন খাগড়াছড়ি জেলা শহরের এক ভোজ্যতেল ব্যবসায়ী। অর্থদণ্ডপ্রাপ্ত ওই ব্যবসায়ীর নাম মো. নিজাম উদ্দিন। খাগড়াছড়ি জেলা শহরের নারায়ণ মন্দির সংলগ্ন নিজাম স্টোরের সত্ত্বাধিকারী তিনি।

তার ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন খাগড়াছড়ি’র অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে.এম ইয়াসির আরাফাত। এসময় সেখান থেকে জব্দ করা হয় অবৈধভাবে মজুদ করা ৩ হাজার ৭’শ লিটার সয়াবিন তেল। এই অপরাধে অর্থদণ্ড দেয়া হয় ৫০ হাজার টাকা। দণ্ডকৃত অর্থ আদায়ের পাশাপাশি জব্দকৃত তেল ভোক্তাদের কাছে সরকার নির্ধারিত দামে বিক্রির নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট। আর অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশ মোতাবেক সেই তেল সাধারণ ভোক্তাদের কাছে ন্যায্য দরে বিক্রিও করতে হয়েছে ব্যবসায়ী নিজাম সওদাগরকে।

অভিযান পরিচালনাকারী খাগড়াছড়ি’র অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে.এম ইয়াসির আরাফাত বলেন, ‘গোপন সূত্রে সংবাদ পেয়ে ওই ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নিজাম স্টোর থেকে ৩ হাজার ৭’শ লিটার সয়াবিন তেল জব্দ করেছি।’
তিনি আরও জানান, ট্রেডিং লাইসেন্স না থাকা সত্ত্বেও দীর্ঘদিন ধরে ভোজ্যতেল বিক্রি করে আসছিলো নিজাম স্টোর। অবৈধভাবে তেল মজুদ করে তেলের কৃত্রিম সংকট তৈরি করেছিলো ব্যবসা প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী মো. নিজাম উদ্দিন।

অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান শাকিল, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ্ আল-ইমরান উপস্থিত ছিলেন।

 

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology