রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

শিরোনাম:
দেশে প্রথমবারের মতো ট্যুরিস্ট সিম নিয়ে এলো গ্রামীণফোন

দেশে প্রথমবারের মতো ট্যুরিস্ট সিম নিয়ে এলো গ্রামীণফোন

বিবর্তন ডেস্ক: দায়িত্বশীল উপায়ে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে বিদেশি নাগরিক, উদ্যোক্তা, ভ্রমণকারী ও ব্যবসায়ীসহ স্বল্প সময়ের জন্য বাংলাদেশে ভ্রমণরত সবার জন্য বিশেষভাবে কাস্টমাইজড ট্যুরিস্ট সিম নিয়ে এসেছে টেক সার্ভিস লিডার গ্রামীণফোন। দেশের প্রথম অপারেটর হিসেবে এ ধরনের সিম চালু করেছে গ্রামীণফোন। যার ফলে, স্বল্প সময়ের জন্য যারা বাংলাদেশে ঘুরতে বা কাজে এসেছেন তারা রোমিং এর অতিরিক্ত ফি ও চার্জ ছাড়াই নিরবচ্ছিন্ন কানেক্টিভিটি সেবা উপভোগ করতে পারবেন।

আগ্রহী ব্যবহারকারীরা তাদের নিজেদের আইডেন্টিফিকেশন নম্বর দিয়ে নিবন্ধন করে অনুমোদিত ট্যুরিস্ট সিম ব্যবহার করতে পারবেন। তারা বৈধ পাসপোর্ট ও ভিসা দিয়ে ট্যুরিস্ট সিম কিনতে পারবেন এবং দেশের যেকোন প্রান্ত থেকে বাংলাদেশের এক নম্বর নেটওয়ার্ক উপভোগ করতে পারবেন। যথাক্রমে ৭ দিন, ১৫ দিন ও ৩০ দিনের মেয়াদে গ্রামীণফোন ট্যুরিস্ট সিম কেনা যাবে। সবগুলো ক্ষেত্রেই থাকছে আলাদা ফিচার ও দাম। ৯৯৯ টাকায় ৭ দিনের মেয়াদে বেসিক প্যাকের ক্ষেত্রে ব্যবহারকারীরা উপভোগ করবেন ৩০ টাকার টকটাইম, দেশের মধ্যে ১২০ মিনিট ও ৫০টি এসএমএস, ১৫ জিবি বোনাস ডেটা এবং সাথে পাবেন জিপি স্টার সিলভার স্ট্যাটাস। ১৪৯৯ টাকার ১৫ দিনের স্ট্যান্ডার্ড প্যাকে থাকবে ৫০ টাকা টকটাইম, দেশের মধ্যে ২৫০ মিনিট ও ১০০ এসএমএস, ৩০ জিবি বোনাস ডেটা, এবং জিপি স্টার গোল্ড স্ট্যাটাস। এবং ১৯৯৯ টাকার ৩০ দিনের মেয়াদে প্রিমিয়াম প্যাক অফারে থাকবে ১০০ টাকা টকটাইম, দেশের মধ্যে ৪০০ মিনিট ও ১৫০ এসএমএস, ৪০ জিবি বোনাস ডেটা, এবং জিপি স্টার গোল্ড স্ট্যাটাস।

বিভিন্ন পর্যটন কেন্দ্র ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশজুড়ে ৪০টিরও বেশি জিপিসি ও জিপি এক্সপেরিয়েন্স সেন্টার গ্রামীণফোন ট্যুরিস্ট সিম কেনা যাবে। কতো মিনিট, ডেটা বা এসএমএস ব্যবহার করা হয়েছে তা দেখতে ব্যবহারকারীদের ডায়াল করতে হবে *১২১#। যেকোন প্রান্ত থেকে দেশের ১ নম্বর নেটওয়ার্ক উপভোগ করার পাশাপাশি, ব্যবহারকারীরা প্রথম দিন থেকেই গ্রামীণফোন জিপিস্টারের লয়্যালটি প্ল্যাটফর্মের লাইফস্টাইল সুবিধাগুলো উপভোগ করবেন।

আজ (১৪ জুন) রাজধানীর লা মেরিডিয়ান ঢাকায় গ্রামীণফোন ট্যুরিস্ট সিমের উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি, বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার; বিশেষ অতিথি বিটিআরসি’র মহাপরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাসিম পারভেজ, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি; গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, প্রধান বিপণন কর্মকর্তা সাজ্জাদ হাসিব এবং বিটিআরসি ও গ্রামীণফোনের ঊর্ধ্বতন অন্যান্য কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে তারা স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের পথে এমন উদ্যোগের সম্ভাবনার ওপর আলোচনা করেন। বাংলাদেশের সৌন্দর্য, ঐতিহ্য, সংস্কৃতি ও মূল্যবোধকে তুলে ধরে পুথিপাঠ শৈলীতে পালা গান পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

প্রধান অতিথি, বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, “আমাদেরকে বিশ্বের কাছে পরিচিত করেছে রয়েল বেঙ্গল টাইগার, যার নামে আমাদের জাতীয় ক্রিকেট দলের নাম। আমাদের আছে সুন্দরবন, আছে দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার, যা বিশ্বের পর্যটকদের অন্যতম আকর্ষণ। পাশপাশি আমাদের লোকজ সংস্কৃতির উপাদান গানগুলোও বিশ্বের পর্যটকদের মুগ্ধ করে। এই ক্ষেত্রটিকে আরো বড় পরিসরে তুলে ধরার জন্য আমাদের কাজ করতে হবে। দেশকে বিশ্বের মানচিত্রে আলাদা স্থান দিতে এই বিষয়গুলো নিয়ে অনুসন্ধান ও তথ্য বিনিময়ের জন্য আমাদের চাই উন্নত মোবাইল সংযোগ, যেখানে সমাধান দিচ্ছে গ্রামীণফোন”। তিনি আরো বলেন, “এমন চমৎকার একটি আয়োজনের মাধ্যমে দেশের প্রথম ট্যুরিস্ট সিম নিয়ে আসার জন্য গ্রামীণফোনকে ধন্যবাদ ও অভিনন্দন জানাই। আশা করি, এটি অন্যান্য অপারেটরদেরকেও অনুপ্রাণিত করবে।”

বিশেষ অতিথি বিটিআরসি’র মহাপরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাসিম পারভেজ, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, বলেন, “প্রত্যেক দেশেরই গর্ব করার মতন কিছু বিষয় থাকে। জাতি হিসেবে আমাদের দেখতে হবে আমাদের নিজেদের কি বিশেষত্ব রয়েছে, আর সেগুলোকেই গুরুত্বের সাথে তুলে ধরতে হবে। যেমন, আমাদের লোকগান, ফতুয়ার মত পোষাক – এগুলো একেবারেই আমাদের নিজস্ব সম্পদ। এগুলোর মাধ্যমেই আমরা দেশকে তুলে ধরতে চাই। গ্রামীণফোনকে অসংখ্য ধন্যবাদ এমন নতুন একটি সেবার মধ্য দিয়ে বাংলাদেশকে বিশ্বের কাছে উপস্থাপন করার জন্য। বিটিআরসি’র পক্ষ থেকে আমরা সবসময় আপনাদের পাশে আছি।”

অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, “উদ্ভাবনী পণ্য ও সেবা উন্মোচনের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে গ্রামীণফোন। এর ধারাবাহিকতায়, বাংলাদেশে প্রথমবারের মতো ট্যুরিস্ট সিম চালু করার মাইলফলক অর্জন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। গ্রামীণফোন গ্রাহকদের অগ্রাধিকার দিয়ে নিজেদের কার্যক্রম পরিচালনা করে। এবার বাংলাদেশে ভ্রমণকারীরা নিরবচ্ছিন নেটওয়ার্ক সুবিধা উপভোগ করবেন; এক্ষেত্রে তাদের চাহিদা পূরণ হবে কম খরচে। দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখছে ভ্রমণ খাত। এছাড়াও, আমাদের দেশের ল্যান্ডস্কেপ, সংস্কৃতি ও কারুশিল্পের অভিজ্ঞতা দিতে ভ্রমণকারীদের জন্য আমরা এ সেবা নিয়ে এসেছি। আমাদের পাশে থাকার জন্য আমি নিয়ন্ত্রক সংস্থার প্রতি কৃতজ্ঞ। আমাদের প্রত্যাশা বাংলাদেশ ভ্রমণকারীরা এখন তাদের প্রিয়জনদের সাথে সংযুক্ত থাকতে পারবেন এবং স্বাচ্ছন্দ্যের সাথে তাদের ভ্রমণ উপভোগ করতে পারবেন।”

বাংলাদেশে ভ্রমণকারীদের উষ্ণ আতিথেয়তা প্রদানে দেশের লোককথা এবং সাংস্কৃতিক ঐতিহ্য দ্বারা অনুপ্রাণিত হয়ে গ্রামীণফোন ট্যুরিস্ট সিমের প্যাকেজিং প্রতিভাবান শিল্পী টাইগার নাজিরের বিশেষ পটচিত্র দিয়ে নকশা করা হয়েছে। প্রাথমিকভাবে গ্রামীণফোন ট্যুরিস্ট সিমের সাধারণ এবং ই-সিম উভয় ক্ষেত্রেই শুধুমাত্র প্রিপেইড প্যাকেজে সেবা উপভোগ করা যাবে। ট্যুরিস্ট সিম নম্বরগুলো সক্রিয় হওয়ার ৩০ দিন পর স্বয়ংক্রিয়ভাবে রিসাইকেল করা হবে, যদি ব্যবহারকারী নিজেই সিম ডিঅ্যাক্টিভেট না করেন। বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: https://www.grameenphone.com/personal/plans-offers/offers/tourist-sim, অথবা ডায়াল করুন ১২১।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology