রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

শিরোনাম:
গণভবনে আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির বৈঠক আজ

গণভবনে আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির বৈঠক আজ

বিবর্তন ডেক্স: আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী এই ফোরামের বৈঠকে জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে। গঠন করা হতে পারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটি। এই কমিটির কো-চেয়ারম্যানের নাম ঘোষণা করা হতে পারে। আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ২০০৮ থেকে ২০২১ সালে মৃত্যুর আগ পর্যন্ত এ কমিটির কো-চেয়ারম্যান ছিলেন সাবেক সচিব এইচ টি ইমাম। গত তিনটি জাতীয় নির্বাচনেই এইচ টি ইমাম গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন।

আর মাত্র কয়েক মাস পর আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে রাজপথে বিরোধী দলকে মোকাবিলার পাশাপাশি সাংগঠনিক কর্মতত্পরতা বাড়িয়ে দিয়েছে আওয়ামী লীগ। আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে রাজধানীর তেজগাঁওয়ে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কার্যালয় স্থাপন করা হচ্ছে। এটি ঢাকা জেলা আওয়ামী লীগের নবনির্মিত ভবনে স্থাপিত হবে। আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির শূন্য থাকা কো-চেয়ারম্যান পদে নতুন মুখ আছে। এক্ষেত্রে সাবেক এক সচিবের নাম আলোচনায় আছে।

গত ৩ জুন তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় একাধিক সূত্র জানায়, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ভবনটি দলের জন্য নির্মাণ করে দিয়েছেন। ভবনটিতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি ছাড়াও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যালয় স্থাপন করা হবে। এ বিষয়ে গত ৭ আগস্ট সংশ্লিষ্ট নেতারা ভবনটি পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাবেক শিক্ষা সচিব, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান ও সাবেক নির্বাচন কমিশন সচিব ড. মোহাম্মদ সাদিক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান প্রমুখ। পরিদর্শনকালে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের জন্য বরাদ্দকৃত কক্ষগুলো আরো বড় করার পরামর্শ দেন নেতারা।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology