রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন

শিরোনাম:
চিরনিদ্রায় শায়িত বিবর্তন বিডি’র প্রধান সম্পাদক ওমর ফারুক শামীম

চিরনিদ্রায় শায়িত বিবর্তন বিডি’র প্রধান সম্পাদক ওমর ফারুক শামীম

বিবর্তন প্রতিবেদক: সকল শ্রেণি- পেশার মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় সমাহিত হলেন অনলাইন পোর্টাল বিবর্তন বিডি’র প্রধান সম্পাদক ওমর ফারুক শামীম। আজ

শনিবার দুপুরে খাগড়াছড়ি প্রেসক্লাবে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর খাগড়াছড়ি কোর্টবিল্ডিং সংলগ্ন কালেক্টরেট জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে কেন্দ্রীয় কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। এর আগে খাগড়াছড়ি প্রেস ক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ স্থানীয় সংবাদকর্মীরা তাকে শ্রদ্ধা জানান।

গতকাল শুক্রবার (১৯ জানুয়ারি রাত ৯টায় রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে মস্তিষ্কে রক্তক্ষরণে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ওমর ফারুক শামীম দৈনিক জনকণ্ঠের খাগড়াছড়ি প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। এ ছাড়া তিনি প্রতিদিনের সংবাদ, বাংলাদেশের খবর, জাগরণ, দিন পরিবর্তন, ভোরের আকাশ, বাংলাদেশ বুলেটিন, খাগড়াছড়ি থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল বিবর্তনবিডি’র সূচনালগ্ন থেকে প্রধান সম্পাদকসহ বিভিন্ন জাতীয় দৈনিকে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। সবশেষ তিনি সংবাদ প্রকাশের বার্তা সম্পাদক ছিলেন।

গুণী এই সাংবাদিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন খাগড়াছড়ির সংসদ সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া সাধারন সম্পাদক আবু তাহের মুহাম্মদ, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি তরুন কুমার ভট্টচার্য, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে সাধারণ সম্পাদক এইচ এম প্রফুল্ল, কেইউজের সভাপতি প্রদীপ চৌধুরী, সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান,   বিবর্তনবিডির সম্পাদক ও প্রকাশক তানিয়া আক্তার,  জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার প্রমুখ।

তিনি ১৯৭২ সালে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় জন্মগ্রহণ করেন। পরে খাগড়াছড়ির দীঘিনালা মেরুং রসিক নগর গ্রামে স্থায়ীভাবে বসবাস করেছিলেন।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology