মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

রামগড়ে একরাতে দুই ফলজ বাগান কেটে দিয়েছে দুর্বৃত্তরা, ক্ষতি ২০ লাখ টাকা

রামগড়ে একরাতে দুই ফলজ বাগান কেটে দিয়েছে দুর্বৃত্তরা, ক্ষতি ২০ লাখ টাকা

রামগড় প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড়ে গতকাল মঙ্গলবার রাতে দুইটি ফলজ বাগানের অন্তত তিন হাজার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নের দক্ষিণ ও পশ্চিম মাহবুব নগর গ্রামে কৃষক আব্দুর রহিম ও কৃষজ জামাল মেম্বারের বাগানে এই ঘটনা ঘটে। একটিতে পূর্ব শত্রুতার জের ও অন্যটি ইউপিডিএফকে দায়ী করছেন ভুক্তভোগী কৃষকরা। এতে দুই বাগানের প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুর রহিম জানান, প্রায় ১০ একর জায়গা জুড়ে ১৫০০ ফলের গাছ রোপন করেছিলেন তিনি। বাগানটি পেঁপে, আম এবং মাল্টা ফলের চারা দিয়ে সাজিয়েছিলেন। লোন নিয়ে করোনাকালীন সময়ে বাগানে ১৫ লাখ টাকা বিনিয়োগ করেছিলেন। তিনি অভিযোগ করে বলেন, তার প্রতিবেশী মনির বিভিন্ন ভাবে তার জমি দখলের জন্য চেষ্টা করে আসছে। বিভিন্ন সময় তাকে জমি ছেড়ে দেয়ার জন্য হুমকি দিতেন। জমি ছেড়ে না দেওয়ায় মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে মনির এবং তার সহযোগী হাসান, শান্ত, সুফিয়ান সহ আরো অনেকে তার বাগানের ফল গাছ কেটে ফেলেছেন। তার বাগানে দেড় হাজার ফলের গাছ ছিলো বলে জানান তিনি।

জামাল মেম্বার নামে অপর কৃষক জানান, তিনি ১৫শ আনারস ও আমের চারা রোপন করেছিলেন । চাঁদা পরিশোধ করেও তিনি বাগান রক্ষা করতে পারেননি। রাতে একদল অস্ত্রধারী বাগানের সবগাছ কেটে ফেলে। তিনি এ ঘটনায় ইউপিডিএফকে দায়ী করছেন।

এদিকে অভিযোগের বিষয়ে অভিযুক্ত মনির হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান এই ঘটনায় তিনি জড়িত নন।

রামগড় থানা পরিদর্শক (তদন্ত) রাজিব চন্দ্র কর জানান, দুটি ঘটনা তিনি শুনেছেন। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology