সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে ধর্ষণ মামলায় দুই জনের যাবজ্জীবন

খাগড়াছড়িতে ধর্ষণ মামলায় দুই জনের যাবজ্জীবন

বিবর্তন প্রতিবেদক: কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের মামলায় দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। ওই অর্থ ভুক্তভোগীর পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে খাগড়াছড়ির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহা. আবু তাহের এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলো- খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার কাঁঠালবাগান এলাকার হানিফ হাওলাদারের ছেলে রেজাউল হাওলাদার (৩৭) ও একই এলাকার মৃত জামাল মিয়ার ছেলে মো. সাবু মিয়া (৩৫)

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিধান কানুনগো জানান, ২০১৬ সালের ১৭ এপ্রিল সকালে খাগড়াছড়ির মাটিরাঙ্গার মুসলিমপাড়া এলাকায় এক কিশোরীকে ভয়ভীতি দেখিয়ে হাতমুখ বেঁধে ধর্ষণ করে তারা দুই জন। ঘটনার কয়েকদিন দিন পর ভুক্তভোগী গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যার চেষ্টা করে। ভুক্তভোগী চিকিৎসাধীন থাকা অবস্থায় তার বাবা বাদী হয়ে একই বছরের ৭ নভেম্বর মাটিরাঙ্গা থানায় মামলা করেন। মামলা চলাকালে ওই বছরের ১২ ডিসেম্বর মারা যায় ওই কিশোরী। ২০১৮ সালের ১৯ জুলাই চার্জ গঠন করা হয়। মামলায় পাঁচ জন সাক্ষী দিয়ে মামলাটি প্রমাণ হওয়ায় বিচারক এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিল।

তবে আসামিপক্ষের আইনজীবীগণ দাবি করেন, আসামিরা ন্যায় বিচার পায়নি। আমরা উচ্চ আদালতে আপিল করবো।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology